তারেক-কোকো অসৎ হলে সৎ আমী ? :সুরঞ্জিত


সুরঞ্জিত তারেক-কোকোর উদ্দেশে বলেন, দেশের সম্পদ ও অর্থ পাচার মামলায় অভিযুক্ত, এফবিআই তাঁদের (তারেক-কোকো) দোষী সাব্যস্ত করার পরও যদি এটি সততা হয়, তাহলে তাঁরা সত্।

‘তারেক রহমান কোনো ধরনের দুর্নীতিতে জড়িত ছিলেন না’—খালেদা জিয়ার এমন বক্তব্যকে তামাশা (জৌক) বলে অভিহিত করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও দপ্তরবিহীনমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত। ‘তাঁরা সত্ হলে বাংলাদেশে অসত্ কে?’ এমন প্রশ্ন রাখেন সুরঞ্জিত।
আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় সুরঞ্জিত সেনগুপ্ত এসব কথা বলেন। জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধের দাবিতে বঙ্গবন্ধু একাডেমি ঢাকা মহানগর শাখা এই আলোচনা সভার আয়োজন করে।

সম্প্রতি রাজধানীতে এক অনুষ্ঠানে খালেদা জিয়া বলেন, ‘তারেক ও কোকো অত্যন্ত সত্ভাবে জীবনযাপন করেছেন। দুর্নীতির সঙ্গে কখনোই তাঁদের কোনো সম্পর্ক ছিল না। তাঁদের কোথাও তেমন কোনো সম্পদও নেই।’ এর পরিপ্রেক্ষিতে সুরঞ্জিত খালেদা জিয়ার কাছে প্রশ্ন রেখে বলেন, ‘কোকো-১ থেকে কোকো-১০ আছে, এগুলো কার? দয়া করে বলেন। ড্যান্ডি ডায়িং করে হাজার হাজার কোটি টাকা নিয়ে গেলেন। আর যদি টাকাই না থাকে, তাহলে তারেক জিয়া কীভাবে বিদেশে বিলাসী জীবন যাপন করছেন?’
আবার ক্ষমতায় এসে দেশের চেহারা পাল্টে দেওয়ার খালেদা জিয়ার ঘোষণার জবাবে আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, ‘এটা সবচেয়ে বড় ড্রামা (নাটক)।’ তিনি বলেন, ‘১০ বছর ক্ষমতায় থেকে আপনারা দেশকে ১৬ বছর পিছিয়ে দিয়েছেন। আবার ক্ষমতায় গেলে কী করবেন, তা দেশের মানুষ ভালো করেই জানে। জামায়াতকে সঙ্গে নিয়ে দেশের চেহারা পাল্টাবেন, তা আর হবে না।’
পুলিশের ওপর জামায়াত-শিবিরের চোরাগোপ্তা হামলার কঠোর সমালোচনা করে সুরঞ্জিত বলেন, পুলিশের ওপর জামায়াত-শিবিরের চোরাগোপ্তা হামলা সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার নয়। দলটিকে হয় নিয়মতান্ত্রিকতায় ফিরে আসতে হবে, নইলে সংবিধান অনুসারে ব্যান্ড হতে বাধ্য।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: