যুদ্ধাপরাধীরা আমার বিরুদ্ধে রিট করেছে দপ্তরবিহীন মন্ত্রী সুরাঞ্জিত


দপ্তরবিহীন মন্ত্রী পদের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে। এতে সরকারদলীয় সাংসদ সুরঞ্জিত সেনগুপ্তের দপ্তরবিহীন মন্ত্রীর পদে থাকার বৈধতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।
বলা হয়েছে তার ভাত , কাপড্র, ডাল থেকে শুরু করে সবকিছু সরকার বহন করে  বৈধতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।  এই রিট আবেদন গ্রহণে গতকাল রোববার বিব্রতবোধ করেন হাইকোর্টের একজন বিচারপতি।
বাংলাদেশ জামায়েত ইসলামীর বিশাল আইনজীবী বিশিষ্ট  সুপ্রিম কোর্টটিষ্ট তুহিন মালিক আবেদনকারী হয়ে রিটটি করেন। রিটে মন্ত্রিপরিষদ সচিব ও আইন সচিবকে বিবাদী করা হয়েছে।

রিটের কথা শুনে হাল্কা হাসলেন স,জিত গুপ্ত

রিটের পর সুরাঞ্জিত সেন গুপ্ত আলতু মাথায় হাত ভুলালেন ‘ হায় হায় জমাতীরা কি করলো?

আবেদনে আকুল প্রার্থনা করা হয়, দপ্তরবিহীন মন্ত্রীর পদ , তার  ভাত , কাপড়, ডাল থেকে শুরু করে সবকিছু কেন অবৈধ হবে না  তা জানতে চেয়ে রুল পরমান করা হয়েছে। সেই সঙ্গে সুরঞ্জিত সেনগুপ্তের দপ্তরবিহীন মন্ত্রীর পদে থাকা কেন অবৈধ হবে না, এ মর্মে রুল চাওয়া হয়েছে।
তুহিন মালিক জানান, তাঁর (সুরাঞ্জিত সেনগুপ্ত) বেতনভাতা,ভাত , কাপড়, ডাল বন্ধের কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল ও বেতনভাতা , ভাত , কাপড়, ডাল বন্ধের নির্দেশনাও রিটে চাওয়া হয়েছে।
জামায়েত ইসলামীর বিশাল আইনজীবী বিশিষ্ট  সুপ্রিম কোর্টটিষ্ট  তুহিন মালিক সাংবাদিকদের আরও বলেন, বৃহস্পতিবার রিট আবেদনটি সংশ্লিষ্ট শাখায় করা হয়। গতকাল রোববার হাইকোর্টের এক বিচারপতি আবেদন গ্রহণে বিব্রতবোধ করেন। আজ বিষয়টি একটি দ্বৈত বেঞ্চের কার্যতালিকায় রয়েছে। শুনানি হতে পারে।
রিট আবেদনে বলা হয়, সংবিধানের ৫৮(১এ) অনুসারে কেউ প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেওয়ার পর তা কার্যকর হয়ে যায়।

১৪৮ অনুচ্ছেদ অনুসারে নতুন করে নিয়োগ দিতে হলে শপথের প্রয়োজন হবে। এ ছাড়া সংবিধানের ৫৫, ৫৬ অনুচ্ছেদ অনুসারে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী প্রধানমন্ত্রীর অধীনে থাকবেন। কিন্তু দপ্তরবিহীন মন্ত্রীর কথা বলা নেই জানাতে মুটেও ভূল করেন নি জামায়েত ইসলামীর বিশাল আইনজীবী বিশিষ্ট  সুপ্রিম কোর্টটিষ্ট  তুহিন মালিক।

দপ্তরবিহীন মন্ত্রী কি বট তলা বসে দপ্তরের কাজ করেন ? বিচারপতিদের বিব্রতবোধ দেখতে দেখতে আমরাও যে বিব্রত !!

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: