হানিফরা রাজনিতিতে আসায় পদত্যাগ করলেন সোহেল তাজ


হানিফদের মত রাজনিতিবিদরা রাজনিতিতে আসায় মন্ত্রিত্ব, সংসদের সদস্য পদ ও অভিমানে রাজনিতি থেকে তিনি একেবারে সরে দাঁড়াবে বলে  জানিয়েছেন  তাঁর সহকারী একান্ত সচিব (এপিএস) আবু কাউসার    উষ্ণআলো অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্ত্রিত্ব ছাড়ার পর এবার জাতীয় সংসদের সদস্য পদ থেকেও পদত্যাগ করার ইচ্ছা পোষণ করে পত্র পাঠিয়েছেন গাজীপুর-৪ আসনের সাংসদ তানজিম আহমেদ সোহেল তাজ। তাঁর সহকারী একান্ত সচিব (এপিএস) আবু কাউসার আজ সোমবার  উষ্ণআলো অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।
আবু কাউসার বলেন, তিনি সোহেল তাজের পদত্যাগপত্রটি সকাল ১০টা ২৫ মিনিটে জাতীয় সংসদের স্পিকারের কার্যালয়ে নিয়ে যান। ওই কার্যালয়ের মোহাম্মদ শামীম নামের একজন কর্মকর্তা পদত্যাগপত্রটি রেখেছেন। এ সময় স্পিকার কার্যালয়ে ছিলেন না।
স্পিকারকে উদ্দেশ করে লেখা পদত্যাগপত্রে সোহেল তাজ বলেন, ‘মহোদয়, আসসালামু আলাইকুম। আমার নির্বাচনী এলাকা ১৯৭, গাজীপুর-৪ (কাপাসিয়া)। আমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৬৭(২) ধারা মোতাবেক আপনার নিকট আমার পদত্যাগ পত্র পেশ করলাম। ধন্যবাদান্তে, তানজিম আহমদ (সোহেল তাজ)।’
ডেপুটি স্পিকার শওকত আলী বলেন, ‘আমি শুনেছি তিনি (সোহেল তাজ) পদত্যাগপত্র পাঠিয়েছেন। তবে চিঠিটি এখনো স্পিকারের হাতে পৌঁছায়নি।’
সোহেল তাজ ২০০৮ সালের নির্বাচনে গাজীপুর-৪ আসন থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পরও ব্যক্তিগত হিসাবে জমা হওয়া বেতন-ভাতা ফেরত নিতে ১৭ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগে চিঠি দেন তিনি। এর আগে ২০০৯ সালের ৩১ মে তিনি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: