সীমান্তের ঘটনা নিয়ে রাষ্ট্র চিন্তিত নয় :আশরাফকে ধিক্কার ফখরুলের আর কিছু মন্তব্য


স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, সীমান্তে যা কিছু ঘটছে তা নিয়ে রাষ্ট্র চিন্তিত নয়। সব কাজ ফেলে রেখে শুধু এদিকে দৃষ্টি দেওয়ার প্রয়োজন আছে বলেও  আমার সুরকার মনে করে না।এ সম্পরকে কিছু বলা ঠিক হবেনা কারণ এই ত মাত্র কিছু দিণ আগে মাননীয় প্রধান মন্ত্রীকে তার  ডঃপদক উপাধী দিয়েছেন শুধু চুপ থাকার জন্য।


নবনিযুক্ত জেলা পরিষদ প্রশাসকদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সৈয়দ আশরাফ এ কথা বলেন।
রাজধানীর আগারগাঁও ন্যাশনাল ইনস্টিটিউট অব লোকাল গভর্নমেন্ট মিলনায়তনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘সীমান্তে যা কিছু ঘটছে তার সঙ্গে বহু বিষয় জড়িত। এগুলো রাষ্ট্রীয় বিচারযোগ্য কোনো বিষয় নয়। দুই দেশের পক্ষ থেকেই চোরাকারবারি, মাদক পাচার ও গরু চুরি হচ্ছে,আমি ও তার থেকে চাদা পাই । প্রতিনিয়ত ঘটনাগুলো ঘটছে,ঘটবে । এসব অতীতে ঘটেছে, এখনো ঘটছে এবং ভবিষ্যতেও ঘটবে। এগুলো নিয়ে রাষ্ট্র খুব বেশি চিন্তিত নয়।’
সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জের একজন যুবক ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হাতে নির্মমভাবে নির্যাতিত হন। এ-সম্পর্কিত একটি ভিডিও প্রকাশিত হওয়ার পর সর্বস্তর থেকে সমালোচনার ঝড় ওঠে। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় আনুষ্ঠানিকভাবে ভারত সরকারের কাছে এর প্রতিবাদ জানায়। এ প্রেক্ষাপটেই আওয়ামী লীগের মুখপাত্র সৈয়দ আশরাফুল ইসলাম এ কথা বলেন।

মন্তব্য

Sami Anu 

পাকিস্তান আমাদের ২৩ বছর জালিয়েছে আর ভারত আমাদেরকে ৪০ বছর  জালিয়েছে জালাচ্ছে আজীবন জালাবে

Md. Mahbubur Rab

অনন্দবাজারের সুরে কথা বলছেন, বলবেননাইবা কেন, আপনারাত দিল্লিতে বৃষ্টিহলে ঢাকায় ছাতা ধরেন!!

Syaket – তোমরা তো নিজেদের গদি নিয়া চিন্তিত এই সব মানুষ মরলো কি বাঁচলও তা দিয়া তোমাদের কি.। যার পারিবারে বা যে এর শিকার হয় সে বুঝে…

ibne mizan  –  সীমন্তে ঘটনা নিয়ে কিংবা সীমান্তে মানুষ মারা নিয়ে সরকারের চিন্তা নেই, মাথা ব্যথা ও নেই। এমন কি ভারতের একের পর এক বাঁধ তৈরী তে ও আশরাফ সাহেব দের চিন্তা নেই। দেশে রাস্তাঘাট ভেংগে চুরমার, এতেও সরকারের চিন্তা নেই। তাহলে কি নিয়ে চিন্তা?

Fawzia Nasrin

সৈয়দ আশরাফুল ইসলাম তার বক্তব্যে তার দল ও সরকারের অবস্থান পরিষ্কার করেছেন যে, তারা ভারতের সব অপকর্মকে, সীমান্তে বাংলাদেশী নাগরিক হত্যাকে গুরুতর কিছু মনে করেন না। সৈয়দ আশরাফুল ইসলাম তাদের নতজানু, সেবাদাস মনোভাবকে দেশবাসীর সামনে পরিষ্কারভাবে তুলে ধরেছেন।

Md.Ibrahim

Md.Ibrahim

চিন্তিত হওয়ার কথাও নয় কারন ভারত আপনাদের (আওয়ামী লীগের)বন্ধু বাংলাদেশের বন্ধু নয় তাই আপনাদের বন্ধুরা বাংলাদেশের নাগরীকদের উলঙ্গ করলেও আপনাদের কিছু যায় আশেনা ভারত সিমান্তে যতই নির্যাতন করুক আপনারা এর প্রতিবাদ করবেননা ফেলানীর মতন নিরিহ বাংলাদেশীদের মেরে কাটাতারে লাশ ঝুলিয়ে রাখলেও আপনাদের কোন প্রতিবাদ করতে আমরা দেখিনী দুঃখের বিষয় হচ্ছে আপনাদের মাঝে দেশের চাইতে ভারত প্রেম বেশি!!!!!

Mustafiz Rahman

Mustafiz Rahman

 
সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, সব কাজ ফেলে রেখে শুধু সীমান্তে দৃষ্টি দেওয়ার প্রয়োজন আছে বলেও সরকার মনে করে না। অন্য সব কাজে সরকারের যখন এতই মনোনিবেশ তাহলে এই সেদিন শেয়ার বাজার নিয়ে জারি করা পরিপএে ইংরেজীর ভুল বংগানুবাদ হয়ে গেল কেমন করে !!
Farhan Fardin

 
আমরা সাধারন মানুষ চিন্তিত! কারন আমরা আমাদের দেশের মানুষকে মানুষ মনে করি, আর ভালবাসি………….
আমরা হোল সেই জাতি যারা “একটি ফুলকে বাচাব বলে যুদ্ধ করে”
কিন্তু এ আপনি কি বললেন????
হতাশ আর আফসোস…………………..
Robin

স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, সীমান্তে যা কিছু ঘটছে তা নিয়ে রাষ্ট্র চিন্তিত নয়। ……….সরকার কি নিয়ে চিন্তিত ??? সীমান্ত নিয়ে চিন্তা কে করবে ???
jasim patwary

ভারতের কাছে নতজানু আপনারা, আপনাদের কাছে আর কি আশা করতে পারি?

akter

রাষ্ট্র শুধু চিন্তিত কোন দিক থেকে টাকা মেরে খাওয়া যায়।
এর আগে কখনও মনে হয় জাহিলিয়া যুগের মত এমন উলঙ্গ করে নির্যাতন করা হয়নি।
এ ধরনের বক্তব্যের কারণে ভবিষ্যতে হয়ত আওয়ামীলগকে পস্তাতে হতে পারে।
জনগণ যদি আওয়ামীলীগকে ধরে তাহলে কিন্তু ছাড়া পাবে না। বক্তব্যে সংযত হউন।
দেশে কিভাবে শান্তি চিরস্থায়ী সে ব্যবস্থা করুন।
স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, সীমান্তে যা কিছু ঘটছে তা নিয়ে রাষ্ট্র চিন্তিত নয়। চাঁপাই নবাবগঞ্জ কি বাংলাদেশ নামক একটি স্বাধীন রাষ্ট্রের বাইরের কোন এলাকা ? আমার খুব জানতে ইচ্ছা করে।
শফিক-পাকুন্দিয়া,কিশোরগঞ্জ

মাননীয় মন্ত্রী,মানুষ আশার কথা শুনতে চায়, সীমান্তের এ সব ঘঠনা মানুষ চায় একটা Tolerance মাঝে থাকুক।
fahmidul

সৈয়দ আশরাফুল ইসলাম এর মত দায়িত্ববান মানুষ এ বক্তব্য করতেই পারে না………!!!!! আপনি কি মনে করেন????
Saifuddin Rajib

মিঃ আশরাফুল !!! আপনার মত মানুষের মুখে এই কথা শুনে অবাক হলাম। আপনার এই মন্তব্যে বিএসএফ খুন খারাবীতে আরও উদ্বুদ্ধ হবে। দলের একজন সমর্থক হিসাবে আপনার এই মন্তব্যে লজ্জায় মাথা নিচু হয়ে যাচ্চে।
আপনি কেন চিন্তিত হবেন? ডাণ্ডার-পিটা তো আপনি খান নাই। আপনার কোনও আত্মীয়ও খায় নাই। যে খায়ছে সে তো আপনার কেউ না। দেশের সাধারণ জনগণ নিয়ে চিন্তা করার কি দরকার?
Alamgir

Good thinking, you can develop our country more than other people do??????
mohammad

এই ভদ্রলোকের চিন্তার অবস্থাই যখন এই, তখন বুঝতে হবে আওয়ামী লীগের গোড়ায় পচন ধরেছে ।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: