নাসিমকে প্রধানমন্ত্রীর তিরস্কার


এখন শেখ হাসিনা কে ও খারাপ মনে হচ্ছে ।।

লক্ষীপুরের ফাসির আসামির দণ্ডাদেশ মওকুফ করার সিদ্ধান্তের সঙ্গে দ্বিমত পোষণ করায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মো. নাসিমকে তিরস্কার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফাসির আসামির দণ্ডাদেশ মওকুফ করায় সরকারের ভাবমুর্তি ক্ষুণ্ন হয়েছে- মো. নাসিমের এ মন্তব্যের জবাবে প্রধানমন্ত্রী বলেন, বিএনপির মিথ্যা মামলা বর্তমান সরকার কেন জায়েজ করবে।আমাদের সব মামলা সত্য আমরা মিথ্যা বলি না। তবে রায়টা আমাদের বিপক্কে গেছে তা ই । এ সময় মো. নাসিম বিব্রত হন। এক পর্যায়ে তিনি তার বক্তব্য শেষ না করেই তার পুটো ফেটে যাই । বুধবার সন্ধ্যায় গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহি কমিটির বৈঠকে এসব কথা হয়।
এ সময় প্রধানমন্ত্রী মো. নাসিমের উদ্দেশ্যে বলেন, নাসিম আপনি বেশী কাহিনী করবেননা  । আপনি আপনার নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের কাউকে রাজনীতি করতে দেন না। আপনার কারণে সেখানে আওয়ামী লীগ ক্ষতিগ্রস্ত হচ্ছে। আপনি দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিএনপি-জামায়াতের রাজাকার মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুর স্ত্রীকে এমপি বানিয়েছেন।  বেশী কাহিনী করলে মারবো এখানে লাথি পড়বে নাখে ।
মো. নাসিম তার বক্তৃতার শুরুতেই অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, বাণিজ্যমন্ত্রী ফারুক খান, স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুনের কিছু সিদ্ধান্তের সঙ্গে দ্বিমত পোষণ করেন। মো. নাসিম বলেন, অর্থমন্ত্রী শক্ত কথা বলেন। অথচ শেয়ার ব্যবসাইদের নরদমাই পেলে দিয়েছেন । এর ফলে সরকারের  নাখে লাথি পড়বে   পড়বেই। অন্যদিকে, দলের সাধারণ সম্পাদক হওয়ার পরেও এলজিআরডি মন্ত্রীর সঙ্গে নেতাকর্মীদের সমন্বয় হচ্ছে না। এ অবস্থায় সারা দেশে লীগের করমীদের এক … একটু  করতে হবে আর কি ?।
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মো. নাসিম বাণিজ্যমন্ত্রীর ভূমিকা প্রসঙ্গে বলেন, ব্যবসায়ীদের সঙ্গে তোসামোদী করলে হবে না। টিসিবিকে শক্তিশালী করতে হবে। রোজার আগে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনতে হবে। বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রীকে পরামর্শ দিয়ে নাসিম বলেন, পুলিশ বিভাগে নতুন কোনো কোহিনুরের জন্ম দেয়া যাবে না। তিনি কিছু কিছু ক্ষেত্রে পুলিশ বাড়াবাড়ি করছে বলেও মন্তব্য করেন

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: